بسم الله الرحمن الرحيم

জামিয়া ইসলামিয়া রওজাতুল উলুম বাউনিয়াবাদ

কিভাবে রেজিস্ট্রেশন করবেন?

আসসালামু আলাইকুম, আননূর বিডির পক্ষে থেকে আপনাদের জানাচ্ছি শুভেচ্ছা। আমাদের ওয়েব সাইটে রেজিষ্ট্রেশন করার জন্য যে সকল পদ্ধতি অনুসরণ করতে হবে।

প্রয়োজনীয় জিনিস:

১. একটি ই-মেইল

বি: দ্র: আমাদের ওয়েব সাইটে শুধু yahoo.com, gmail.com, ymail.com, live.com, msn.com কম্পানির ই-মেইল দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন, অন্য কোন কোম্পানির ইমেইল দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে না। এটা আমার স্প্যামিং বন্ধ করার জন্য কম্পানি নিদিষ্ট করে দিয়েছি।

ধাপ ০১:

আমাদের ওয়েবসাইটের ডান/বাম পাশে দেখুন Register নামে অপশন আছে, সেখানে ক্লিক করুন, অথবা এখানে Register ক্লিক করুন।

নিচের স্ক্রীনশর্ট দেখতে পারেন।

Screenshot_1

ক্লিক করার পরে নিচের স্ক্রীনশটের মত একটি ছোট্ট ফর্ম শো করবে

ধাপ ০২:

Screenshot-2

উপরের ইমেজটি খেয়াল করুন,

username: এখানে আপনার যেকোন একটি নাম ব্যবহার করুন, যেটি প্রতিবার আমাদের (আন নূর বিডি) সাইটে লগইন করার সময় দরকার হবে।

Email: এখানে আপনার ব্যবহৃত ই-মেইলটি লিখুন, যেটিতে একটু পরেই আপনাকে লিংঙ্ক (পাসওয়ার্ড) পাঠানো হবে এই সাইটে লগইন করার জন্য, আপনাকে এই পাসওয়ার্ডটি ব্যবহার করতে হবে।

ক্যাপচা: নিচে দেখুন প্রথমে 9 এরপরে একটি মাইনাস চিহ্ন আছে, তারপর একটি ঘর আছে, তারপর = দিয়ে 6 আছে, এখানে একটি হিসাব করে দিতে হবে, এখানে এক এক সময় এক এক সংখ্যা আসবে, ঘরটিও এক এক সময় এক যায়গাতে আসবে, যেমন: এখানে বলতে চাচ্ছে 9 থেকে কত বিয়োগ হলে 6 থাকে, তাহলে এখানে আপনাকে অবশ্যই ঘরটিতে 3 লিখতে হবে, যদি আপনার বুঝতে অসুবিধা হয় তাহলে ডান পাশে দেখুন একটি গোল চিহ্ন আছে, সেখানে ক্লিক করলে আবার নতুন করে সংখ্যা আসবে, তাই চাইলে সেখানে ক্লিক করে নতুন সংখ্যা দেখতে পারেন।

বি: দ্র: এখানে এই সংখ্যা লেখাটা অনেকে ঝামেলা মনে করতে পারেন, কিন্তু কিছু করার নেই, এটা স্প্যামিং বন্ধ করার জন্য ব্যবহার করতে বাধ্য হচ্ছি

চাইলে নিচের ছবিটি দেখতে পারেন।

 

স্ক্রীনশট

Screenshot-3

 

সব শেষে Register এ ক্লিক করুন।

ধাপ ০৩:

এবার আপনার দেয়া ইমেইল একাউন্টটি লগইন করুন, এবং মেইল চেক করুন, দেখুন An Noor BD নামে একটি মেইল চলে আসছে, (যদিও মাঝে মাঝে মেইল যেতে একটু সময় লাগতে পারে, তাই কিছু সময় অপেক্ষা করুন)।

নিচের ছবিটি দেখতে পারেন।

স্ক্রীনশর্ট

 

Screenshot-4

 

এবার মেইলটিতে ক্লিক করে ওপেন করুন, তারপর নিচের মত আপনার দেখতে পাবেন, ওখানে আপনার দেয়া ইউজার নেমটি থাকবে, এবং নিচে একটি লিংক (ওয়েব ঠিকানা) থাকবে, সেখানে ক্লিক করুন, বুঝতে অসুবিধা হলে নিচের স্ক্রীনশর্টটি দেখতে পারেন।

স্ক্রীনশর্ট

Screenshot-5

 

এবার লিংকে ক্লিক করুন, তারপর একটি পাসওয়ার্ড ঘর ওপেন হবে, সেখানে অটো কিছু পাসওয়ার্ড চলে আসবে, আপনি চাইলে সেই পাসওয়ার্ডও ব্যবহার করতে পারেন, অথবা নিচের পছন্দ মত পাসওয়ার্ড সেখানে দিতে পারবেন। বুঝতে অসুবিধা হলে নিচের ছবিটি দেখতে পারেন।

স্ক্রীনশর্ট

Screenshot-6

সব শেষে Reset Password এ ক্লিক করুন।

screenshot-7

এবার আপনার রেজিস্ট্রেশন সফল ভাবে সম্পন্য হয়েছে, এখন আপনি লগইন করে, আমার ওয়েবসাইটে প্রশ্ন করতে পারবেন।

লগইন করার জন্য রেজিস্ট্রেশন শেষে নিচের মত ছবি আসবে, অথবা আপনি সরাসরি আমাদের সাইটের হোম পেজ ভিজিট করে, সেখানেই বাম পাশে লগইন অপশন পাবেন।

Screenshot-8

 

কিভাবে লগইন করবেন?

প্রোফাইল আপডেট করতে এই পেজটি দেখতে পারেন: কিভাবে প্রোফাইল আপডেট করবেন?

প্রশ্ন করতে চাইলে এই পেজটি দেখতে পারেন: কিভাবে প্রশ্ন করবেন?