بسم الله الرحمن الرحيم

জামিয়া ইসলামিয়া রওজাতুল উলুম বাউনিয়াবাদ

কিভাবে প্রশ্ন করবেন?

আসসালামু আলাইকুম, আননূর বিডির পক্ষে থেকে আপনাদের জানাচ্ছি শুভেচ্ছা। আমাদের ওয়েব সাইটে কিভাবে প্রশ্ন করবেন?, প্রশ্ন করতে আপনার অবশ্যই আমাদের ওয়েব সাইটে রেজিস্ট্রেশনকৃত একটি এ্যাকউন্ট থাকতে হবে, এবং অবশ্যই সেই একাউন্টে লগইন থাকতে হবে, নয়তো প্রশ্ন করার অপশনটি শো করবে না। তাই আপনার যদি আমাদের ওয়েব সাইটে একাউন্ট না থাকে তাহলে তাহলে এখন’ই একটি ফ্রিতে একাউন্ট করে নিন, তাইলে টিউন গুলো দেখতে পারেন কিভাবে রেজিস্ট্রেশন করবেন?  এবং কিভাবে লগইন করবেন? এবং কিভাবে প্রোফাইল আপডেট করবেন?, আর একটি কাজ তাহলো, রেজিস্ট্রেশন করার পরে প্রশ্ন করার  পূর্বে, অথবা রেজিস্ট্রেশন করার পূর্বেই আমাদের নীতিমালা গুলো পড়ে নিন, কারন আপনার প্রশ্নটি যদি নীতিমালা ভঙ্গ করে তাহলে আপনার প্রশ্ন অথবা আপনাকে, অথবা আপনার প্রশ্ন এবং আপনাকে (উভয়কে’ই) সাময়ীক বা স্থায়ী ভাবে ব্যান (ব্লক) করা হতে পারে, তাই সর্তকতা সরূপ নীতিমালা গুলো রেজিস্ট্রেশন করার পূর্বেই পড়ে নিন। এবার আসুন কাজে চলে যাই।

ধাপ ০১:

ওয়েব সাইটের মেনু অপশন থেকে দেখুন “প্রশ্ন করুন” নামে একটি মেনু আছে, সেখানে ক্লিক করুন, অথবা এখানেও ক্লিক করতে পারেন।

Screenshot_1

 

এবার

 

Screenshot_2

 

Title এখানে আপনার প্রশ্নের শিরোনাম লিখুন,

নিচে বড় বক্সটিতে আপনার প্রশ্নের বিস্তারিত লিখুন।

ক্যাটাগরী থেকে আপনার প্রশ্নের বিষয় সিলেক্ট করুন।

ট্যাগ এখানে আপনার প্রশ্নের উপরে তিন/চারটা ছোট ছোট শিরোনাম লিখুন, যেমন: আপনার প্রশ্নটি যদি হয়, নামাজ ভঙ্গের কারণ কি কি?, তাহলে ট্যাগ হতে পারে, নামাজ ভঙ্গের কারন, নামাজ, নামাজ ভঙ্গের কারন সমূহ, ইত্যাদি।

এবার নিচে আবার সেই অংক, যেটা আপনি রেজিস্ট্রেশন/লগইন করার সময় করে ছিলেন, তারপর সাবমিট করুন।

Screenshot_3

সফল ভাবে আপনার প্রশ্ন করা হলে এভাবে আসতে পারে, নিচের ইমেজটি দেখুন।

Screenshot_4

পরবর্তিতে আপনি আপনার প্রশ্নটির খোজ খবর রাখতে পারবেন, কেহ উত্তর দিলো কিনা? বা কত জন দেখলো, কত জন ভোট দিলো, ইত্যাদি। কোন উত্তর কে দিলে তখন আপনি আমার রেজিস্ট্রেশনকৃত ই-মেইলেও মেইল পাবেন।

Screenshot_5